AndroidMobile Phone

যেভাবে বুঝবেন আপনার ফোনটি আসল না নকল

মোবাইল ফোন বর্তমান সময়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ইলেক্ট্রনিক গেজেট। মোবাইল ফোন কম্পানিগুলো গ্রাহকদের কথা চিন্তা করে নতুন নতুন সব ফোন বাজারে লঞ্চ করছে। আর, নতুন ফোন কেনার পর আমাদের অবশ্যই পরীক্ষা করে দেখে নেওয়া উচিত ফোনটি আসল না নকল ।

কেননা, বাজারে যেমন নামি দামি কম্পানির ভালো ভালো ফোন রয়েছে। ঠিক তেমনি ওইসব কম্পানির ফোনগুলোর নকলও রয়েছে। তাই ফোন কেনার পরে হোক কিংবা ফোন কেনার সময়ই হোক ফোনটি আসল নাকি নকল তা অবশ্যই পরীক্ষা করা উচিত।

ডাউনলোড করে নিন KineMaster Mod apk free Download v4.14.3.16722.GP

এখন আমি যদি আপনাকে জিজ্ঞাসা করি ফোন আসল না নকল তা কিভাবে পরীক্ষা করবেন? অনেকেই এই প্রশ্নের উত্তরে বলবেন IMEI নাম্বার চেক করব। যদি IMEI নাম্বার থাকে তাহলে আসল ফোন নয়তো নকল ফোন।

শুধু কী IMEI নাম্বার থাক বা না থাকাটা ফোন আসল না নকল তা পার্থক্য করতে পারে? যদি IMEI নামার চেঞ্জ করে Random একটা IMEI নাম্বার ইনজেক্ট করে দেয়? Root ফোন হোক বা Non Root ফোন হোক। মোবাইল ফোনের IMEI নাম্বার পরিবর্তন খুব একটা বড় ব্যাপার না। তবে হ্যাঁ যারা জানেন না তাদের কাছে বড় ব্যাপার হতে পারে।

ফিশিং সাইট বানিয়ে হ্যক করুন ফেসবুক আইডি। ফিসিং সাইট বানাতে চাইওলে এই পোস্টটি পড়ুনঃ ফেসবুক ফিশিং স্ক্রিপ্ট || Advanced Facebook Phishing Script 2020

তবে, যাই হোক না কেন IMEI নাম্বার কিন্তু গুরুত্বপূর্ণ ফেক্টর মোবাইল আসল না নকল তা পরীক্ষা করার জন্য। তো চলেন জেনে নেওয়া যাক কিভাবে বুঝবেন আপনার ফোনটি আসল না নকল।

কাজ শুরুর আগে প্রথমে আপনাকে আপনার ফোনের IMEI নাম্বার বের করে করতে সংগ্রহ করতে হবে।

কীভাবে ফোনের IMEI নাম্বার দেখবেন?

  1. প্রথমে আপনি আপনার Dial Pad এ যান
  2. *#06# ডায়াল করুন
  3. ডায়াল করার সাথে সাথে IMEI 1 এবং IMEI 2 দুইটি IMEI নাম্বার পাবেন
  4. এই দুইটি হলো আপনার ফোনের IMEI নাম্বার

IMEI নাম্বার বের করা হলে কোথাও লিখে রাখুন এবং অথব কপি করে নিন। যেকোন একটি সংরক্ষণ করলে হবে।

কীভাবে দেখবেন আপনার ফোনটি আসল না নকল?

Step-1: প্রথমে https://www.imei.info এই ওয়েবসাইটে ভিজিট করুন।

Step-2: এবার আপনার ফোনের IMEI নাম্বারটি ইনপুট বক্সে লিখে ক্যাপচার পূরণ করে চেক বাটনে ক্লিক করুন।

IMEI নাম্বার চেক, ফোন আসল না নকল পরীক্ষা

Step-3: এখন আপনার দেওয়া IMEI নাম্বার অনুযায়ী আপনি আপনার ফোনের তথ্য দেখতে পারবেন। আপনার ফোনের সাথে যদি imei.info তে দেখানো তথ্যের সাথে মিলে যায় তাহলে ধরে নিতে পারেন আপনার ফোনটি আসল।

Imei number phone info check

এভাবে খুব সহজেই আপনার ফোনটি আসল না নাকল তা পরীক্ষা করে নিতে পারবেন। আশা করছি পোস্টটি আপনার ভালো লেগেছে এবং আপনার উপকারে আসবে। পোস্টটি আপনার বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করুন যাতে করে তারাও এই সম্পর্কে জানতে পারে। এক ধরনের আরো অনেক পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন।

Imran Hossan

Everyone wants Happiness, Nobody wants Pain, But you can't make a Rainbow without a little Rain.

Related Articles

Leave a Reply

Back to top button

Adblock Detected

Hey Dear!! Thank you for visit on WikiBN. Please Disable your AD Blocker to continue browsing.