WikiBN,উইকিবিএন,Online counter,Blogger,Blogger Online counter,How to add a online counter on blogger,Online counter for blogger,in bangla,bangla tutorial
নিজের ব্লগার সাইটিকে আকর্ষণীয় করতে সবাই চান। এজন্য নতুন নতুন ফিচার যোগ করে ভিজিটরদের কাছে সাইটটিকে সহজতর করা বাঞ্ছনীয়। আর, আজকের এই টিউনে আমি আপনাদেরকে দেখাবো কীভাবে আপনি আপনার ব্লগার সাইটে অনলাইন ইউজার কাউন্টার যোগ করবেন। এতে করে আপনার ব্লগার সাইটে কতজন ভিজিটর অনলেইনে আছে সেতি আপনিও যেমন দেখতে পারবেন তেমনি আপনার সাইটে ভিজিট করা ভিজিটর ও দেখতে পারবে।
Also Read: Newsflash Blog Premium Blogger Template Free Download
যেহেতু এটা ব্লগারের নিজস্ব কোন ফিচার নয় তাই এই অনলাইন ইউজার কাউন্টার আপনার ব্লগারে যুক্ত করার জন্য একটা থার্ড পার্টি সাইটের প্রয়োজন পড়বে। তো কথা না বাড়িয়ে চলেন শুরু করা যাক। আপনি চাইলে কন্টেন্টটি না পড়ে ভিডিওটি দেখতে পারেন এতে করে আপনার বুঝতে সুবিধা হবে।



How to add a Online User counter in Blogger Step by Step

  1. How to add a Online User counter in Blogger in Bangla প্রথমে আপনি এই লিংকে যান। এই লিংকে যাওয়া পর পাশের ছবির মতোন অনলাইন কাউন্টারে ক্লিক করুন।
  2. তারপর নতুন একটা পেজ ওপেন হবে। সেই পেজ টাকে নিচের ছবির মতোন পরিবর্তন করে নিন। কী কারনে নিচের ছবির মতোন পরিবর্তন করতে হবে তা ভিডিওতে বলা আসে।
    How to add a Online User counter in Blogger in Bangla
  3. এরপর সাবমিটে ক্লিক করার পর কোডটি কপি করুন। কপি করা হয়ে গেলে আমাদেরকে এখন কোডটিকে সামান্য এডিট করতে হবে। কপি করা কোডটি দেখতে এমন হবে -
    <!-- BEGIN: Powered by Supercounters.com -->
    <center> <script type="text/javascript" src="//widget.supercounters.com/ssl/online_t.js"></script><script type="text/javascript">sc_online_t(1562129,"Users Online","ffffff");</script> <br><noscript><a href="https://www.supercounters.com/">supercounters.com</a></noscript>
    </center>
    <!-- END: Powered by Supercounters.com -->
    এখান থেকে শুধু আমাদেরকে স্ক্রিপ্টটা কপি করতে হবে। অর্থাৎ, লাল রঙের কোডটা। না বুঝতে পারলে ভিডিওটা দেখুন।
  4. এবার আপনি আপনার ব্লগার সাইটে গিয়ে লে-আউট এ চলে যান। তারপর, আপনি যে জায়গায় কোডটি শো করাতে চান সেখাকার এডিট বাটনে ক্লিক করুন। যেহেতু, আমরা এটা "Configure Link List" দিয়ে করব তাই আমাদের একটা লিংক এড করতে হবে। অন্যথায় শুধু কোডটি পেস্ট করে দিলে হবে।
  5. এড লিংকে ক্লিক করার পর নিচের স্ক্রিনশটের মতোন কাজ করুন।
    How to add a Online User counter in Blogger in Bangla
করা হয়ে গেলে এখন হোম পেজে গিয়ে দেখুন এটা কাজ করতিছে কী না। তো এই ছিল আজকের টিউন আশা করছি টিউনটি ভালো লেগেছে। টিউনটি কেমন লেগেছে তা জানাতে কমেন্ট করুন। ভালো থাকুন সুস্থ থাকুন উইকিবিএন এর সাথেই থাকুন।