how to add in-article ads in blogger, how to put google adsense below post title in blogger?, how to add adsense code to blogger, blogger adsense earnings, how to qualify for adsense on blogger, how to show ads inside post in blogger, add on blogger, blogger adsense approval, blogger adsense approval, blogger adsense earnings, how to qualify for adsense on blogger, how to add adsense code to blogger, how to add adsense to blogger, adsense account, how to add ads between posts in blogger, your blog doesn't currently qualify for adsense.
ব্লগিং এর জন্য আমরা অনেকেই Blogspot/Blogger কে বেচে নেই আর, উপার্জন করার জন্য বেশিরভাগ ব্লগারই গুগল অ্যাডসেন্স ব্যবহার করে। এই আয়ের পরিমাণ বাড়ানোর জন্য সাইটের সঠিক জায়গায় এড বসানো বাঞ্চনিয়। আর আজকের এই টিউনে আমি আপনাদের দেখাবো যে, কীভাবে আপনি আপনার Blogger সাইটের পোস্টের মধ্যে খুব সহজে Google Adsense এর এড বসাবেন। এজন্য আমরা আলাদা করে টেমপ্লেট এডিট বা বাড়তি কোন কোড বসাব না। যা করব পোস্ট এডিটের মাধ্যমেই করব। এটিই সবচেয়ে সহয় পন্থা পোস্টের মাধ্যে এড বসানোর জন্য।
Also Read: [না দেখলে পস্তাবেন] ফ্রি ডোমেইনে Adsense?? আপনার সাইটিকে Adsense এর জন্য Apply করবেন? আপনার সাইটি কি Adsense এর জন্য উপযোগী? Adsense Approve হচ্ছে না বা হয়নি?
Also Read: যেভাবে Adsense এর ``Earnings at risk - One or more of your sites does not have an ads.txt file`` সমস্যা সমাধান করবেন।

Insert Adsense ads insert post Video



How to insert Adsense ads between Blogger Post

adsense ads between post setup, adsense home page
তো প্রথমে আপনি আপনার Adsense account এ লগিন করুন। তারপর, বাটনে ক্লিক করুন এবং Ads নামক Sub Menu ওপেন করে Ad Units এ ক্লিক করুন।

adsense in article ads setup, in article ad for blogger
এবার যে পেজটা আসবে সেখানে আপমি বিভিন্ন ধরনের Ad Units দেখতে পারবেন এখন In-article Ad এ ক্লিক করুন কেননা আমরা পোস্টের মধ্যে এড শো করাব। আর এই Ad Units টা এই জন্য। এখন আমাদেরকে নতুন একটা In-article Ad Create করতে হবে।
Ad Unit Name এ আপনি আপনার পছন্দমতোন একটা নাম দিন তারপর এড টাকে ইছামতোন কাস্টমাইজ করে নিন। আর, এডটা দেখতে কেমন হবে এটা আপনি বাম পাশে সরাসরি দেখতে পারবেন। কাজ হয়ে গেলে SAVE AND GET CODE বাটনে ক্লিক করুন।

In artical ad code copy and setup, Blogger, Adsense
তারপর COPY CODE SINIPPET বাটনে ক্লিক করে কোডটি কপি করে নিন এবং কোডটি div ট্যাগ দ্বারা ক্লোস করে margin দিন কিছু (কিভাবে করবেন এটা ভিডিওতে দেখানো হয়েছে)।

wikibn, Adsense In artical ads code setup on blogger
এবার আপনি আপনার ব্লগারে যান তারপর যে পোস্টের মধ্যে এড বসাবেন সেই পোস্টটি edit মোড এ ওপেন করুন। ওপেন করা হয়ে গেলে পোস্টটিকে Compose মোড HTML মোডে আনুন। যদি আগে থেকে HTML মোড থাকে তাহলে আর কিছু করতে হবে না।

এবার এড কোডটি পছন্দ মতোন জায়গায় পেস্ট করে দিন। তবে, বেশি পরিমান এড বসাবেন না। কেননা এতে করে পেজ লোড নিতে প্রচুর সময় নিবে এর পাশাপাশি ভিজিটররা বিরক্ত হবে। এড বসানো হয়ে গেলে পোস্টটি আপডেট করে দিন। পোস্ট আপডেট করার পর এড শো এর জন্য কিছু সময় লাগবে (সর্বচ্চো মিনিট লাগবে)
প্রতি ১৫০ বা ১০০ শব্দ পরপর একটি করে এড বসানো ভালো।
এই ছিল আজকের টিউন। টিউনটি কেমন লাগল তা জানাতে কমেন্ট করতে পারেন। এছাড়াও, কোথাও কোন সমস্যা হলে অবশ্যই জানাবেন। যে কোন প্রয়োজনে যোগাযোগ করুন আমাদের সাথে।