Windows Computer

পিসি গেমস ফ্রি ডাউনলোড করার সেরা কিছু ওয়েবসাইট

পিসি গেমস ফ্রি ডাউনলোড করতে চান? তাহলে এই টিউনটি আপনার জন্য। এই টিউনে আমি আপনাদের সাথে শেয়ার করব পিসি গেমস ফ্রিতে ডাউনলোড করার কিছু ওয়েবসাইট। যেখান থেকে আপনি অনায়েসে আপনার পছন্দের গেমস আপনার কম্পিউটারে বা পিসিতে ডাউনলোড করে নিতে পারবেন।

আমাদের মধ্যে অনেকেই আছে যারা গেমস প্রেমিক। নিত্য নতুন গেমস খেলতে ভালোবাসেন। কম্পিউটার আছে কিন্তু কম্পিউটারে গেমস খেলেনি তা কখনো হতেই পারে না। কোন না কোন দিন কম্পিউটারে গেম নিশ্চয়ই খেলেছে। যদি কম্পিউটার থাকা সত্ত্বেও যদি আপনি কোন দিন কম্পিউটারে গেমস না খেলেন তাহলে এটি অনেকেটা অবাক করার মতোন কথা।

মোবাইলের চেয়ে কম্পিউটার বা পিসিতে গেম অনেক ভালো উপভোগ করা যায়। যদি কোন দিন না খেলে থাকেন তাহলে একবার আপনার গেম খেলে দেখা উচিত। আপনার পিসিতে গেম না খেলার কিছু কারণ হয়তো আছে। সেগুলো হতে পারে –

  1. আপনি গেমস খেলা পছন্দ করেন না।
  2. কিভাবে পিসি গেমস ফ্রি ডাউনলোড করতে হয় তা জানেন না।
  3. আপনার কম্পিউটারের কনফিগারেশন ভালো না।

যদি প্রথম কারণ হয় তাহলে আমার তো আর কিছু করার নেই। প্রত্যক মানুষেরই তো পছন্দ ও অপছন্দনীয় বিষয় আছে তাই না? তবে যদি দ্বিতীয় ও তৃতীয় কারণ হয়ে তাহলে আমি কিন্তু তার সমাধান দিতে পারি। এই টিউনেই তার সমাধান দিব। কম্পিউটারে কিভাবে ফ্রিতে গেমস ডাউনলোড দিবেন তা তো জানবেনই!! এর সাথে আপনার কম্পিউটারের কনফিগারেশন খারাপ হলে আপনাকে সেই নিয়ে চিন্তা করতে হবে না। আপনি আপনার পিসি/ কম্পিউটারের কনফিগারেশন অনুযায়ী গেমস ডাউনলোড করে খেলতে পারবেন।

পিসি গেমস ফ্রি ডাউনলোড

কম্পিউটার বা পিসি গেমস ফ্রি ডাউনলোড করার জন্য যে জিনিসটা আমাদের প্রয়োজন তা হলো ইন্টারনেট সংযোগের। ইন্টারনেটের মাধ্যমে আমরা বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে গেমস ডাউনলোড করে নিব। তবে আপনি চাইলে গেমের ডিস্ক কিনে গেম পিসিতে ইন্সটল করতে পারবেন। তবে এমনটা না করে ইন্টারনেট থেকে পছন্দমতো গেমে ফ্রিতে ডাউনলোড করে নেওয়া বুদ্ধিমানের কাজ হবে। প্রচুর পরিমাণ গেম আপনি ইন্টারনেটে পাবেন সেখান থেকে আপনা পছন্দসই গেমস বেছে নিতে পারবেন।

উইন্ডোজ অপারেটিং সিস্টেম একটিভ করুন মাত্র ২ মিনিটে কোন প্রকার সফটওয়্যার ছাড়া কমান্ডের মাধ্যমে। টিউনের লিংকঃ Active Windows10 without any software by CMD in 2 Minutes

তো যাই হোক না কেন টিউনের প্রধান বিষয় যেহেতু পিসি গেমস ফ্রি ডাউনলোড করা সেরা কিছু ওয়েবসাইট নিয়ে তাই এই বিষয়ে এখন আলোকপাত করা যাক।

পিসি গেমস ফ্রি ডাউনলোড ওয়েবসাইট

পিসি গেমস ডাউনলোড করার অনেক ওয়েবসাইট আপনি ইন্টারনেটে পাবেন তবে আমি ট্রাস্টেড এবং ভালো মানের কিছু ওয়েবসাইটের সাথে আমি আপনাদের পরিচয় করার চেস্টা করব। যেখান থেকে আপনি অতি সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।

মাইক্রোসফট স্টোর

মাইক্রোসফট স্টোর
মাইক্রোসফট স্টোর

মাইক্রোসফট স্টোর পিসি গেমস ডাউনলোড করার সেরা একটি ওয়েবসাইট। এখানে আপনি গেমের পাশাপাশি আপনার প্রয়োজনীয় সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন। তাও আবার আপনার পিসি বা কম্পিউটারের কনফিগারেশন অনুযায়ী। আপনি যদি উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করে থাকেন তাহলে বিল্ড-ইন সফটওয়্যার হিসাবে মাইক্রোসফট স্টোর পেয়ে যাবেন।

পেইড গেমের পাশাপাশি ফ্রি অনেক গেম এখানে আছে। সেখান থেকে আপনি আপনার পছন্দের গেম অনায়েসে ডাউনলোড করতে পারবেন।

সফটওয়্যার ছাড়াও আপনি ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি মাইক্রোসফট স্টোরের থেকে পিসি গেমস ফ্রি ডাউনলোড করে নিতে পারবেন।

মাইক্রোসফট স্টোরের ওয়েবসাইট লিংকঃ https://www.microsoft.com/en-us/store/apps

সফটনিক

সফটনিক
সফটনিক

সফটনিক অত্যন্ত জনপ্রিয় এবং সেরা একটি সাইট গেম, সফটওয়্যার ডাউনলোড করার জন্য। এখানে যে শুধু কম্পিউটারের গেমস/ সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন তা কিন্তু নয়। কম্পিউটারের পাশাপাশি এন্ডয়েড, আইফোন, জাভা, আইফোন ইত্যাদি সব ধরনের অপারেটিং সিস্টেমের অ্যাপস/ সফটওয়্যার ও গেমস ডাউনলোড করে নিতে পারবে।

ফ্রিতে ডাউনলোড করে নিন ইন্টারনেট ম্যানেজার প্রিমিয়াম ভার্সন। ডাউনলোড লিংক এবং টিউটোরিয়ালঃ ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার Free Download

এই ওয়েবসাইটি অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট। এসব ডাউনলোড করার পাশাপাশি আপনি এখানে বিভিন্ন প্রকার আর্টিকেল পাবেন এসব রিলেটেড। যা থেকে অনেকে টিপস, ট্রিক, নিউজ অনায়েসে পাবে। প্রিমিয়াম গেমস ও সফটওয়্যারের পাশাপাশি এখানে প্রচুর ফ্রি গেমস ও সফটওয়্যারের কালেকশন রয়েছে।

সফটনিকের ওয়েবসাইট লিংকঃ https://en.softonic.com/

ব্লিজার্ড

ব্লিজার্ড ওয়েবসাইট, পিসি গেম ফ্রি ডাউনলোড
ব্লিজার্ড

গেমস প্রেমীদের জন্য ব্লিজার্ড সেরা একটি ওয়েবসাইট হতে পারে। এখানে শুধু আপনি গেমের কালেকশন পাবেন। যেখান থেকে আপনি আপনার পছন্দের পিসি গেমস ফ্রি ডাউনলোড করে নিতে পারবেন। এছাডাও পেইড গেমস রয়েছে। যা আপনাকে কিনতে হবে।

ব্লিজার্ড ব্যাটেল ডট নেট (Battle.Net) নামেও জনপ্রিয়। ব্লিজার্ডের আগের ওয়েবসাইটের নাম ব্যাটেল.নেট ছিল। আপনি যদি সত্যিই একজন গেমস পাগল হয়ে থাকে তাহলে অবশ্যই এই ওয়েবসাইট থেকে আপনার একবার হলেও ঘুরে আসা উচিত।

ব্লিজার্ড এর ওয়েবসাইট লিংকঃ https://www.blizzard.com/en-us/

ইপিক গেমস স্টোর

ইপিক গেমস স্টোর, পিসি গেমস ফ্রি ডাউনলোড
ইপিক গেমস স্টোর

ইপিক গেমস স্টোর কম্পিউটার গেমস ফ্রিতে ডাউনলোড করার জন্য জনপ্রিয় একটি ওয়েবসাইট। এখান থেকে ফ্রি গেমস ডাউনলোড করার পাশাপাশি প্রিমিয়াম গেমস কিনে নিতে পারবে। অর্থাৎ প্রিমিয়াম ও ফ্রি দুই ধরনের গেমের কালেকশন আপনি এখানে পেয়ে যাবেন।

বিভিন্ন রকমের ক্যাটেগরির ভিত্তিতে হরেক রকমের গেমস আপনি এখানে পেয়ে যাবে। তাহলে আর দেরী কেন এখনি ভিসিট করুন ইপিক গেমস স্টোরে আর ডাউনলোড করে নিন আপনার পছন্দনীয় গেমস।

ইপিক গেমস স্টোরের ওয়েবসাইটের লিংকঃ https://epicgames.com/store/en-US/

গেমলফট

গেমলফট
গেমলফট

গেমলফট সেরা একটি গেম তৈরির কোম্পানি। গেমলফটের ওয়েবসাইট থেকে তাদের তৈরি বিভিন্ন ওয়েবসাইটের কালেকশন আপনি দেখতে পারবেন।

আরো পড়ুনঃ Awesome 5 Bangla Stylish Fonts | অসাধারণ ৫ টি বাংলা স্টাইলিশ ফন্ট ফ্রিতে ডাউনলোড করে নিন

জাভা, এন্ডোয়েড, উইন্ডোজ সহ বিভিন্ন অপারেটিং সিস্টেমের গেমস আপনি এখানে দেখতে পারবেন। তবে এখানে শুধু তাদের তৈরি গেমের কালেকশন দেখতে পারবেন। আর, এখান থেকে প্রিমিয়াম গেম কিনে খেলতে পারবেন এর পাশাপাশি অনেক পিসি গেমস ফ্রি ডাউনলোড করে নিতে পারবেন।

আপনি যদি গেমলফটের গেমের ফ্যান হয়ে থাকে তাহলে অবশ্যই এদের ওয়েবসাইটে ভিজিট করে গেমের কালেকশন দেখে ফ্রি ডাউনলোড করে নেওয়া উচিত।

গেমলফটের ওয়েবসাইট লিংকঃ https://www.gameloft.com/m/en/

কিভাবে পিসি গেমস ইন্সটল করবেন?

পিসি গেমস ইন্সটল করা অনেক সহজ একটি। শুধু গেমটি ডাউনলোড করে নিন এরপর ডাউল ক্লিক করে ইন্সটল করে ফেলুন। আর গেম ডাউনলোড করার সময় গেমের রিকোয়ারমেন্টস গুলো দেখে নিন।

যদি শুধু সেটআপ ফাইল ডাউনলোড করেন তাহলে সেট আপ ফাইল ইন্সটল করার পর গেমস এর প্যাক ডাউনলোড হতে থাকবে।


এই ছিল আজকের টিউন। আশা করছি আপনার ভালো লেগেছে। তো এই সকল ওয়েবসাইটে ভিজিট করে আপনি আপনার পছন্দের পিসি গেমস ফ্রি ডাউনলোড করে নিন।

আর, এই ধরনের টিউন পেতে উইকিবিএনের সাথে থাকুন। কারণ আমরা প্রতিনিয়ত এমন নতুন নতুন টিউন সাইটে পাবলিশ করে থাকি। সম্ভব হলে টিউনটি আপনি আপনার বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করুন যাতে তারাও এই সম্পর্কে জানতে পারে।

Imran Hossan

Everyone wants Happiness, Nobody wants Pain, But you can't make a Rainbow without a little Rain.

Related Articles

2 Comments

Leave a Reply

Back to top button

Adblock Detected

Hey Dear!! Thank you for visit on WikiBN. Please Disable your AD Blocker to continue browsing.