AndroidTips & TrickWindows Computer

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন ১ মিনিটে একদম নিখুঁতভাবে

আসসালামু ওয়ালাইকুম। আশা করছি ভালো আছেন। অনেক সময় আমাদের ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার প্রয়োজন পড়ে। তো আমরা, Picsart, Pixabay ইত্যাদি এন্ডয়েড অ্যাপ দিয়ে মোবাইলে অথবা Photoshop সফটওয়্যার দিয়ে কম্পিউটারে মাধ্যম ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে থাকি।

মোবাইলে এই সব অ্যাপ দিয়ে ইমেজের ব্যাকগ্রাউন্ড মুছে ফেলা সময় সাপেক্ষ ব্যাপার। আবার, অনেক সময় নিখুঁত ভাবে ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায় না। অপরদিকে, কম্পিউটার বা ল্যাপটপে Photograph সফটওয়্যার দিয়ে রিমুভ করার জন্যও একটু সময় লাগে এবং অভ্যাস বা প্রফেশনাল না হলে নিখুঁত ভাবে করা যায় না।

কিন্তু, আজকের এই টিউনে আমি আপনাদের সামনে এমন একটি টুলস ওয়েবসাইটের সাথে পরিচয় করে দিব যার মাধ্যমে আপনি খুব সহজের মাত্র ১ মিনিটের মধ্যে ছবি ব্যাকগ্রাউন্ড মুছে করে ফেলতে পারবেন।

শুধু যে ব্যাকগ্রাউন্ড মুছে ফেলতে পারবেন তা কিন্তু নয়। ছবির ব্যাকগ্রাউন্ড মুছে ফেলার পাশাপাশি সেই ছবির ব্যাকগ্রাউন্ডে নতুন ছবি যুক্ত করতে পারবেন। এজন্য আপনার আলাদা করে কোন স্কিলের প্রয়োজন হবে না। তো চলেন দেখে নেওয়া যাক।

যেভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন

স্টেপ-১ঃ

remove.bg background remove, ইমেইজ আপলোড, ব্যাকগ্রাউন্ড রিমুভ
ইমেজ আপলোড

প্রথমে আপনি remove.bg নামক এই ওয়েবসাইটে ভিজিট করুন।

স্টেপ-২ঃ এবার, Upload Image থেকে আপনি যে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন সেই ছবিটি আপলোড করে দিন। আপলোড করার পর কিছুক্ষণ অপেক্ষা করুন

স্টেপ-৩ঃ

ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছবি ডাউনলোড
ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছবি ডাউনলোড অথবা ইডিট

ছবি আপলোড করা হয়ে গেলে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছবির ডাউনলোড লিংক পেয়ে যাবেন। সেখানে ক্লিক করে ছবিটি ডাউনলোড করতে পারবেন।

স্টেপ-৩.১ঃ আপনি যদি আপনার আপলোড করা ছবিতে নতুন করে ব্যাকগ্রাউন্ড লাগাতে চান তাহলে এডিট অপশনে ক্লিক করুন।

স্টেপ-৩.২ঃ

ছবি এডিট করুন
ছবিতে নতুন ব্যাকগ্রাউন্ড যুক্ত, ব্লার ইত্যাদি এডিট

এডিট আপশন থেকে আপনি নতুন একটি ছবি আপলোড দিয়ে সেটিকে ব্যাকগ্রাউন্ড সেট করে দিতে পারবেন। অথবা, সেখানে থাকা ছবিগুলোকেও ব্যাকগ্রাউন্ড এ যুক্ত করতে পারবেন। ব্যাকগ্রাউন্ড যুক্ত করার পাশাপাশি পরিমাণ মতো Blur কমিয়ে বা বাড়িয়ে নিতে পারবেন।

এভাবে আপনি খুব সহজেই যেকোন ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করে ফেলতে পারবেন।

আশা করছি টিউনটি আপনার ভালো লেগেছে। টিউনটি নিয়ে আপনার মতামত জানাতে অবশ্যই কমেন্ট করবেন এবং সম্ভব হলে টিউনটি আপনি আপনার বন্ধু-বান্ধব্দের সাথে শেয়ার করুন। যাতে তারাও এই চমৎকার ট্রিকটির সম্পর্কে জানতে পারে।

wikibn

Everyone wants Happiness, Nobody wants Pain, But you can't make a Rainbow without a little Rain.

Related Articles

Leave a Reply

Back to top button

Adblock Detected

Hey Dear!! Thank you for visit on WikiBN. Please Disable your AD Blocker to continue browsing.