Windows Computer

ফ্রি উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম | Active Windows 10 Free

উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম নিয়ে এই টিউনটি। কিভাবে ফ্রিতে উইন্ডোজ ১০ আপারেটিং সিস্টেম একটিভ করবেন তা এই টিউনে আমি আপনাদের সাথে আলোচনা করব।

উইন্ডোজ বর্তমানে সেরা এবং জনপ্রিয় একটি অপারেটিং সিস্টেম কম্পিউটারের জন্য। যাদের কম্পিউটার আছে তাদের অধিকাংশ লোক উইন্ডোজ আপারেটিং সিস্টেম ব্যবহার করে থাকে। আর আপনি যদি উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করে থাকেন তাহলে এটা নিশ্চয় জানেন যে উইন্ডোজ আপারেটিং সিস্টেম ফ্রি কোন আপারেটিং সিস্টেম নয়। এটি ব্যবহার করার জন্য টাকা দিয়ে লাইসেন্স কি কিনে নিতে হয়। কিন্তু আমরা কয়জনেই বা টাকা দিয়ে লাইসেন্স কি কিনে ব্যবহার করি!!

আরো পড়ুন

  1. Microsoft Word এর সমস্ত Keyboard শটকার্ট গুলোন দেখে নিন
  2. বাংলা ফন্ট ফ্রি ডাউনলোড || Best 5 Bangla Fonts Collection
  3. পিসি গেমস ফ্রি ডাউনলোড করার সেরা কিছু ওয়েবসাইট

টাকা দিয়ে যেহেতু আমরা লাইসেন্স কি কিনে নেই না তাই আমাদের ক্রাক বা পাইরয়েড ভার্সনের উপর নির্ভর থাকতে হয়। আর ক্রাক ভার্সনগুলো কিন্তু সেফ না সেখানে খারাপ ম্যালওয়্যার ইনজেক্ট করা থাকতে পারে। এছাড়াও উইন্ডোজ ফ্রি একটিভ করার আরেকটি উপায় হলো Keygen । কিন্তু কিজেন ডাউনলোড করতে গেলে ম্যালওয়্যার ডাউনলোড হয়ে যেতে পারে বা কিজেনে ম্যালওয়্যার ইনজেক্ট করা থাকতে পারে। তাই কিজেন দিয়ে উইন্ডোজ একটিভ করা সেফ না তা ধরে নিতে পারেন।

তাহলে কিভাবে নিরাপদ ভাবে উইন্ডোজ ১০ ফ্রিতে একটিভ করবেন!! তাই তো? সেইটাই তো আমি আপনাদেরকে দেখাবো এই টিউনে। উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম অনেক থাকলেও নিরাপদ যে উপায় তা হলো CMD (কমান্ড) এর মাধ্যমে উইন্ডোজ একটিভ করা।

কমান্ডের মাধ্যমে উইন্ডোজ ১০ একটিভ করার জন্য আপনাকে কোন এক্সট্রা সফটওয়্যার ইন্সটল করতে হবে না। আর আপনার কম্পিউটারে ম্যলওয়ার ইনজেক্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। তবে এবার চলে ফ্রি উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম জেনে নেই।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম ডাউনলোড ও ইন্সটল

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম একটিভ করার আগে উইন্ডোজ অপারেটিং সিস্টেম কম্পিউটারে ইন্সটল থাকা তো চাই! অনেকের কাছে একটা প্রশ্ন থাকতে পারে পাইরয়েড/ প্রি একটিভ উইন্ডোজ ইন্সটল করব না কি উইন্ডোজ এর লিগালা ভার্সন ইন্সটল করব। আপনাকে কোন পাইরয়েড বা প্রি একটিভ উইন্ডোজ ইন্সটল করা লাগবে না। কারণ এসবে ম্যালওয়্যার থাকতে পারে। আপনি উইন্ডোজের অফিশিয়াল ওয়েবসাইট অর্থাৎ মাইক্রোসফট থেকে উইন্ডোজ ১০ ডাউনলোড করে আপনার কম্পিউটারে ইন্সটল করে নিতে পারেন। আর আপনি চাইলে কিন্তু বাজার থেকে সিডি কিনে এনেও উইন্ডোজ ১০ ইন্সটল করতে পারেন। তবে প্রি একটিভ উইন্ডোজ ১০ সিডি কেনা থেকে বিরত থাকুন। আমরা যেহেতু কমান্ডের মাধ্যমে উইন্ডোজ একটিভ করব তাই প্রি একটিভ উইন্ডোজের কোন প্রয়োজন হবে না।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম ডাউনলোড লিংকঃ https://www.microsoft.com/en-us/software-download/windows10ISO

এবার চলেন আমরা ফ্রিতে উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম জেনে নেই।

উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম

ধাপ ১ঃ প্রথমে আপনি আপনার কম্পিউটারে ইন্টারনেট কানেকশন অন করে নিন। কারণ ইন্টারনেট কানেকশন ছাড়া আপনার এ কাজটি করতে পারব না।

ধাপ ২ঃ এবার আপনি প্রোগ্রাম থেকে CMD লিখে সার্চ করুন এবং সেটিকে Run as Administrator করুন।

ধাপ ৩ঃ এখন আপনাকে কিছু কমান্ড এক এক করে পেস্ট করে এন্টার করতে হবে। মোট তিনটা কমান্ড আমাদেরকে ইন্টার করতে হবে। কমান্ড গুলো একটি টেক্সট ফাইলে রেখে গুগল ড্রাইভে আপলোড করা হয়েছে। তাই আপনি নিচের লিংকে গিয়ে কমান্ডগুলো ডাউনলোড করে নিন।

পোস্ট লিংকঃ Active Windows 10 free by CMD in 2 Minutes

এই পোস্টটি ওপেন করলে আপনি কমান্ড ডাউনলোড করার একটি লিংক পাবেন।

কমান্ড ডাউনলোড করা হয়ে গেলে এক এক করে কমান্ডগুলো এন্টার করুন। টিউনটি বুঝতে আপনার একটু সমস্যা হতে পারে সেক্ষেত্রে ভিডিওটি দেখে নিন। তাহলে আপনি পরিষ্কারভাবে বুঝতে পারবেন।

উইন্ডোজ ১০ একটিভ করার ভিডিও

এভাবে আপনি খুব সহজে উইন্ডোজ ১০ একটিভ করে নিতে পারবেন একদম নিরাপদ ভাবে। আপনি যদি কম্পিউটারে এডমিনিস্ট্রেটর হিসাবে লগিন না করে গেস্ট বা ইউজার হিসাবে লগিন করেন তাহলে উইন্ডোজ ১০ এভাবে একটিভ করতে পারবেন না। তাই কম্পিউটারে এডমিন হিসাবে লগিন করুন।

অনলাইন থেকে আয় করতে চান? অনলাইন থেকে আয় সম্পর্কিত কিছু টিউন

  1. ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং সম্পর্কিত কিছু প্রশ্ন এবং উত্তর
  2. অনলাইনে আয় করার ৫ টি উপায়
  3. গুগল এডসেন্স কত ক্লিকে কত টাকা দেয়?

আশা করছি ফ্রিতে উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম আপনার ভালো লেগছে। উইন্ডোজ ১০ একটিভ করতে গিয়ে যদি কোন প্রকার সমস্যার মুখোমুখি হন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। আমি চেস্টা করব আপনার সমস্যার সমাধান দেওয়ার জন্য।

এই পদ্বতিতে আপনি উইন্ডোজ ১০ এর পাশাপাশি অন্যান্য ভার্সনগুলোও একটিভ করতে পারবেন। তবে আমি শুধু উইন্ডোজ ১০ ভার্সনে করেছি এবং এটা কাজ করেছে।

এই ধরনের আরো অনেক টিউন পেতে উইকিবিএন এর সাথেই থাকুন। আমরা নিয়মিত এই ধরনের টিপস-ট্রিক ও টেকনোলোজি বিষয়ক টিউন পাবলিশ করে থাকি।

wikibn

Everyone wants Happiness, Nobody wants Pain, But you can't make a Rainbow without a little Rain.

Related Articles

Leave a Reply

Back to top button

Adblock Detected

Hey Dear!! Thank you for visit on WikiBN. Please Disable your AD Blocker to continue browsing.