LifestyleOnline Shopping

অনলাইনে শপিং করার জন্য জনপ্রিয়, বিশ্বস্ত কিছু সাইটের লিংক এবং সাইট গুলোন নিয়ে আমার মতামত

আস্সালামু ওয়ালাইকুম। আশা করছি ভালো আছেন। বর্তমানে অনলাইনে কেনাকাটা অনেক জনপ্রিয় হয়েছে।
বাংলাদেশেও ঠিক তেমনই!! অনলাইনে শপিং করার জন্য অনেক সাইট আছে। তবে, কোন কিছু অনলাইনে কেনার আগে অনেক চিন্তা মাথায় আছে। ফলে ক্রেতা দ্বিধায় পড়ে যায়।

যেমন ধরুনঃ শার্ট কিনলে শার্টের কাপড় ভালো পাবেন কি না!! কালার ঠিক ঠাকবে তো? পরে যদি প্রোডাক্ট পছন্দ না হয় তবে কী ফেরত দিতে পারব? ইত্যাদি ইত্যাদি…

তাই প্রোডাক্ট কেনার আগে সবসময়-

  • রেটিং/ কমেন্ট দেখবেন
  • আর যদি পারেন একটা বিষয় খেয়াল রখবেন সেটা হলো প্রোডাক্ট ফেরত দিতে পারবেন তো।
  • পেমেন্ট মেথড হিসাবে আমার মনে হয় COD (Cash On Delivery) সিস্টেমটা বেটার।

Also Read: অনলাইনে আয় করার ৫ টি উপায়

এগুলো ছাড়াও দরকার পড়ে Trusted কিছু সাইটের লিংক। Site Trusted হলে কিছুটা স্বত্বি পাওয়া যায় পণ্য কিনে। জনপ্রিয়তার এবং বিশ্বস্ততার দিক থেকে কিছু সাইটের লিংক নিচে দিলাম –

 DARAZ

আমার কাছে দারাজ অনেক বেটার। আমি টোটাল 4টি পণ্য কিনেছি ডারাজ থেকে। এবং পেমেন্ট মেথড COD ও রয়েছে। প্রোডাক্ট ফেরতও দেওয়া যায়। CDC Group এই সাইটের মালিক। দারাজ সম্পর্কে আরো বিস্তারিত জানতে এবং তাদের প্রোডাক্টগুলো দেখতে ভিজিট করতে পারেন দারাজের অফিশিয়াল ওয়েবসাইট https://www.daraz.com.bd তে এছাড়াও তাদের এন্ডোয়েড এ্যাপ প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিয়ে সেখান থেকেও অনলাইনে শপিং করতে পারবেন।

AJKERDEAL

এখান থেকে আমার Friend পণ্য কিনেছিল। মোটামুটি ভালোই পণ্য পেয়েছিল। ২০১১ সালের সেপ্টেম্বর থেকে সাইটি চলতিছে। Mr. Fahim Mashroor আজকেরডিলের Chairman and CEO.

 PRIYOSHOP

এই সাইটের লো প্রাইজ এর পণ্য গুলোন একদমই ভালো না। মানে আমার কাছে ভালো লাগে নি। তবে আপনি চাইলে Priyoshop এর প্রোডাক্টগুলোন ট্রি করে দেখতে পারেন। আপনার ভালো লাগতেও পারে। ফেব্রুয়ারি ২০১৩ সালে Priyoshop তাদের যাত্রা শুরু করে।

BAGDOOM

সম্ভবত আগে এই সাইটের নাম ছিল ekhoni.com পরবর্তীতে নাম পরিবর্তন করে BAGDOOM করা হয়।

OTHOBA

সব পণ্য ভালোই পরবর্তী অনলাইন কেনাকাটা othoba.com থেকে করার ইচ্ছা আছে।

ROKOMARI

নামটা মনে হয় শুনেই থাকবেন। বই কেনার জন্য অনেক জনপ্রিয় অনলাইন শপিং সাইট । পেমেন্ট সিস্টেম COD। এখান থেকে ৫টা বই কিনেছিলাম ।

আশা করছি টিউনটা ভালো লেগেছে। কোথাও কোন ভুল হলে ক্ষমা করবেন। হয়তো পোস্টটি ঠিক মতো সাজাতে পারিনি। মানুষ মাত্রই ভুল করে। তো ভুল হলে ক্ষমা করে দিয়েন। এই সাইটগুলো ছাড়াও আপনার যদি আরোও অন্য কোন সাইটের নাম জানেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে সেই সাইটের নাম জানাবেন।

Tags

Imran Hossan

Everyone wants Happiness, Nobody wants Pain, But you can't make a Rainbow without a little Rain.

5 Comments

  1. অথবার নাম প্রথম শুনলাম। কিন্তু আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট বিডিস্টল এর নাম নেই কেন।

Leave a Reply

Back to top button
Close
Close

Adblock Detected

Hey Dear!! Thank you for visit on WikiBN. Please Disable your AD Blocker to continue browsing.